1. adnanfahim069@gmail.com : Adnan Fahim : Adnan Fahim
  2. admin@banglarkota.com : banglarkota.com :
  3. kobitasongkolon178@gmail.com : Liton S.p : Liton S.p
  4. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  5. ridoyahmednews@gmail.com : Ridoy Khan : Ridoy Khan
  6. irsajib098@gmail.com : Md sojib Hossain : Md sojib Hossain
  7. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শনিবার, ১৫ মে ২০২১, ০৮:৫২ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ

আপনার লেখা গল্প,কবিতা,উপন্যাস, ছড়া গ্রন্থ আকারে প্রকাশ করতে যোগাযোগ করুন। সাগরিকা প্রকাশনী ০১৭৩১৫৬৪১৬৪৷ কিছু সহজ শর্তে আমরা আপনার পান্ডুলিপি প্রকাশের দায়িত্ব নিচ্ছি।

বাবা তোমাকে বলছি এম এ হালিম শিশির।দৈনিক বাংলার কথা অনলাইন।

রিপোর্টার মোঃ মিরাজ হোসেন।
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ২০ বার পড়া হয়েছে

বাবা তোমাকে বলছি
✍️এম এ হালিম শিশির
তাং-২২/০৪/২০২১ইং
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
বাবা আমার যখন এগারো কিংবা বারো বছর হলো তখন তোমার আদর্শ,ন্যায়নীতি আমি দেখেছি যদিও বাবা তুৃমি সন্তানকে বৃক্ষের ছায়া মতো আগলে রাখোনি আমি নরম ও অবুঝ কিছুটা ক্রোধ বহিত জীবনে তোমার আলো,ছায়ায় পেতে না পেতে জীবন কষাঘাতে জীবনের ভার নিতে অজানা শহরে পাঠিয়ে দিলে, আমি কষ্ট পাইনি শুধু কেঁদেছি দীর্ঘ তিনটি বছর ফিরে আসেনি তোমার নিকট প্রায় দুটি বছর আমি তখন শ্রান্ত এক নির্বোধ গতিহীনতায় আবদ্ধ হয়ে গিয়েছিলাম, কতোটি ওয়াক্ত পানাহার থেকেও বলেছি আমি খেয়েছি তখন আমার বিবর্ণ চেহারার মাঝেও হাসির হাসির ফোয়ারাটা জোনাক পোকার মতো হঠাৎ হঠাৎ জ্বলে উঠতো, আজ কতোটি বছর হলো তুমি আছো তোমার রক্ত সঞ্চালনেও আমি আছি,,আমি কতোটুকু সত্যপথ অবলম্বনে এবং কতোটুকু জীবন প্ররিস্ফুটে আছি তুমি জানো,কিন্তু তুমি যতোই লাঞ্ছিত ও পথভ্রষ্ট পথে আরোহী করছে তা আমি বলবো না, কারণ আমার বলা যে সাজে না,
তুমি বুঝো-বুঝতে বুঝতে একদিন হয়তো তুমি চলে যাবে, না হয় আমি চলে যাবো ক্ষণস্থায়ী জীবনের আমোদ ফুর্তি ছেড়ে চিরস্থায়ী জীবনের কাঠগড়ায়।
দুঃখ হয় তখনি বাবা যখন দেখি খোকা নামের যতো কচি গালে বাবারা চুমু খায় হাসিখুশি করে দু’জনে উল্লাসে জীবন রাঙায়,,, এই প্রতিচ্ছবি যখনি আমার চোখের কার্নিসে ধরা খায় তখনি খুব বেশি মনে পড়ে তোমায়, নিজের কাছে তখন নিজেই প্রশ্নের সম্মুখীন হই, কই আমাকে তুমি এমন সুখনানন্দে একটিবার আদর করোনি আমি দেখেনি যদিও করেছো আমার বুঝে উঠার আগে কিন্তু নিজেকে বুঝার পর একটিবার আদর পেতে খুব চাই যদিও বাবা পাবো না জানি, খোদার কাছে ফরিয়াদ বাবা তোমার পুবের সুবিন্যস্ত জীবনব্যবস্থা স্বরলিপি দেখে যেন তোমাকে সুন্দর জীবন দান করেন। আর দৈনন্দিন জীবন ব্যবস্থায় যেন পবিত্র সচ্ছলতা ফিরে আসে। তোমার আদর স্নেহ বঞ্চিত এই আমি বেড়ে উঠা কখনো তোমার সাথে করেনি রুক্ষ ব্যবহার, করনি কখন মুখ মলিন তোমার সম্মুখে,
তোমার অবাঞ্চিত জীবনের উপলব্ধির মাঝে আমার তীক্ষ্ণ ব্যবহারে যেন তুমি কষ্ট না পাও,তোমার পর্যাপ্ত শুশ্রূষা, পরিচর্চা নিতে সময়ের কাছে অক্ষম বলে ক্ষমা চাই করজোড়ে, তুমি ভালো থেকো এই কামনায় বিশ্বপতির কাছে। তিনি যেন সেই সুবিচল পুর্নাঙ্গ জীবন ব্যবস্থায় তোমাকে ফিরিয়ে আনে।
২১-০৪-২০২১ বুধবার বিকাল ৪টায় ১৫মিনিটে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী ও বই বিপণি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত