1. adnanfahim069@gmail.com : Adnan Fahim : Adnan Fahim
  2. admin@banglarkota.com : banglarkota.com :
  3. kobitasongkolon178@gmail.com : Liton S.p : Liton S.p
  4. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  5. ridoyahmednews@gmail.com : Ridoy Khan : Ridoy Khan
  6. irsajib098@gmail.com : Md sojib Hossain : Md sojib Hossain
  7. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আপনার লেখা গল্প,কবিতা,উপন্যাস, ছড়া গ্রন্থ আকারে প্রকাশ করতে যোগাযোগ করুন। সাগরিকা প্রকাশনী ০১৭৩১৫৬৪১৬৪৷ কিছু সহজ শর্তে আমরা আপনার পান্ডুলিপি প্রকাশের দায়িত্ব নিচ্ছি।

প্রকাশিত হল লিটন বিদ্রোনাথ রায় এর একক কাব্যগ্রন্থ ”জীবন মঙ্গল “দৈনিক বাংলার কথা অনলাইন।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৭২ বার পড়া হয়েছে

রিপোর্টার : বাংলা একাডেমী আয়োজিত, এবারে অমর একুশে বইমেলা ২০২১ উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে ‘লিটন বিদ্রোনাথ রায়’ এর প্রথম কাব্যগ্রন্থ ‘জীবন মঙ্গল’। কাব্যগ্রন্থটি প্রকাশিত করেছেন “নব সাহিত্য প্রকাশনী ” এর-স্বত্বধিকারী জনাব ফজলুর রহমান বকুল। প্রচ্ছদের অলংকার করেছেন কারুধারা। প্রায় এক যুগে লেখালেখি ফল স্বরূপ ‘জীবন মঙ্গল ‘ ; বহু বাধা বিপত্তি পেরিয়ে এবার নিজেকে একক ভাবে প্রকাশ করলেন কবি। বিগত ২০১৯-২০২০ইং বইমেলায় কবি নিজেকে বেশ কয়েকটি যৌথ কাব্যগ্রন্থের মাধ্যমে প্রকাশ করেছেন। তবে এবার বইমেলায় তার সাহিত্য বিষয়ক বেশ কয়েকটি বই সম্পাদনা বইও রয়েছে।যথা: বিধ্বস্ত পৃথিবী ; অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ; শুধু তোমার জন্য ; তোমায় ছাড়া ঘুম আসে না মা ( ১ম খণ্ড ও ২য় খণ্ড ) এবং শত বছরে বঙ্গবন্ধুর কবিতাঞ্জলি ( ১ম খণ্ড ও ২য় খণ্ড ) । তবে জীবন মঙ্গল ‘ কাব্যগ্রন্থটি পাঠকের কাছে বেশ সাড়া ফেলছে।বইটি সংগ্রহ করতে বইমেলায় ( নব
সাহিত্য প্রকাশনী ৩১৫ নং স্টল ) পাওয়া যাচ্ছে। তাছাড়া বইটি সারা দেশে পেতে অনলাইনে রকমারি ডট কম (rokomari.com) থেকে ঘরে বসেই অর্ডার দিলেই পাওয়া যাচ্ছে। বইটি প্রচ্ছদ মূল্য : ২৫০৳। তবে ৩০% ছাড়ে বইটির মূল্য :১৭৫ ৳ রাখা হয়েছে।

বইটি সম্পর্কে কবি বলেছেন, ‘বইটি মানব জীবনে সর্ব মঙ্গলের কথাই লেখা হয়েছে।বইটি পাঠে ব্যক্তিগত জীবনে পাঠকের কল্যাণ বয়ে আসলে, লেখকের বইটি লেখা সার্থক হবে। আশা করি বইটি সকল শ্রেণির মানুষের ভালো লাগবে, ইনশাআল্লাহ।

লিটন বিদ্রোনাথ রায় নীলফামারী জেলার ডোমার উপজেলায় বামুনিয়া ইউনিয়নে ১৪০৫ সনে ১০ই মাঘ জন্ম গ্রহণ করেন। তার লেখালেখি ২০১০ সালে থেকে বাংলা সাহিত্য চর্চা করে আসছেন। তার লেখা বিভিন্ন সাহিত্য গ্রুপ , পত্রপত্রিকায় প্রকাশিত হয়ে থাকে। এ জন্য তিনি কয়েকটি পুরস্কার ও সম্মাননা সারক পেছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী ও বই বিপণি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত