1. adnanfahim069@gmail.com : Adnan Fahim : Adnan Fahim
  2. admin@banglarkota.com : banglarkota.com :
  3. kobitasongkolon178@gmail.com : Liton S.p : Liton S.p
  4. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  5. ridoyahmednews@gmail.com : Ridoy Khan : Ridoy Khan
  6. irsajib098@gmail.com : Md sojib Hossain : Md sojib Hossain
  7. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আপনার লেখা গল্প,কবিতা,উপন্যাস, ছড়া গ্রন্থ আকারে প্রকাশ করতে যোগাযোগ করুন। সাগরিকা প্রকাশনী ০১৭৩১৫৬৪১৬৪৷ কিছু সহজ শর্তে আমরা আপনার পান্ডুলিপি প্রকাশের দায়িত্ব নিচ্ছি।

ফুটবলের রাজা লিওনেল মেসি

হৃদয় আহম্মেদ
  • প্রকাশিত: শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

 

ফুটবলের রাজা লিওনেল মেসি

নিজস্ব প্রতিবেদনঃ

লিওনেল মেসি সে তো এক ইতিহাসের নাম। আর্জেন্টাইনে বসবাস সেই তারকার। বার্সেলোনা ক্লাবে খেলে আসছেন তার জীবনের শৈশব কাল থেকে, আর্জেন্টাইন হয়েও এই মহাতারকা কোটি কোটি ভক্তের মন কেরেছে। নিজের দলের জন্য বিশ্বকাপে কিছু না দিতে পারলেও কোটি ভক্তদের ভালোবাসার কমতি হয় নি।
প্যারিসে কাল রাতে ব্যালন ডি’অর জিতে ইতিহাসই গড়েছেন লিওনেল মেসি। প্রথম ফুটবলার হিসেবে ষষ্ঠবার ব্যালন ডি’অর জিতলেন তিনি। এত দিন সমান পাঁচবার করে পুরস্কারটি জিতেছিলেন মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। কাল চিরপ্রতিদ্বন্দ্বীকে পেছনে ফেললেন বার্সেলোনা তারকা। রোনালদো ব্যালন ডি’অর অনুষ্ঠানে ছিলেন না। লিভারপুল ও ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের পর তৃতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে রোনালদোকে।

২০৮-১৯ মৌসুমে দেশ ও ক্লাবের হয়ে ৫৪ গোল করেন মেসি। বার্সা জিতিয়েছেন লা লিগাও। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগজয়ী লিভারপুলের ফন ডাইক ভোটে দ্বিতীয় হন। ভোট তালিকায় শীর্ষ সাতে রয়েছেন লিভারপুলের চার ফুটবলার। ২০১৫ সালের পর প্রথম বর্ষসেরার এ পুরস্কার জিতলেন মেসি। গতবার ব্যালন ডি’অর জয়ী লুকা মদরিচের কাছ থেকে ট্রফিটা বুঝে নেন তিনি। গত ১১ বছর ধরে লা লিগার খেলোয়াড়েরাই জিতছেন ব্যালন ডি’অর। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার গতবার মদরিচ জিতে মেসি-রোনালদোর এক দশকের আধিপত্যের অবসান ঘটান।
৩৭ বছর বয়সী মেসি কবে অবসর নিতে পারেন এ নিয়ে আলোচনাটা এখন উঠছে। সব মিলিয়ে দেখা যায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়ার লিওনেল মেসি ফুটবলের রাজা এই মহা তারকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী ও বই বিপণি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত