1. adnanfahim069@gmail.com : Adnan Fahim : Adnan Fahim
  2. admin@banglarkota.com : banglarkota.com :
  3. kobitasongkolon178@gmail.com : Liton S.p : Liton S.p
  4. miraz55577@gmail.com : মোঃ মিরাজ হোসেন : মোঃ মিরাজ হোসেন
  5. ridoyahmednews@gmail.com : Ridoy Khan : Ridoy Khan
  6. irsajib098@gmail.com : Md sojib Hossain : Md sojib Hossain
  7. zahiruddin554@gmail.com : Md. Zahir Uddin : Md. Zahir Uddin
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৮:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

আপনার লেখা গল্প,কবিতা,উপন্যাস, ছড়া গ্রন্থ আকারে প্রকাশ করতে যোগাযোগ করুন। সাগরিকা প্রকাশনী ০১৭৩১৫৬৪১৬৪৷ কিছু সহজ শর্তে আমরা আপনার পান্ডুলিপি প্রকাশের দায়িত্ব নিচ্ছি।

কার্পাসডাঙ্গায় শাফা ক্যামিক্যাল কোং প্রতিষ্ঠানে ভ্রাম্যমান অভিযান : ৫ হাজার টাকা জরিমানা

হাফিজুল রহমান
  • প্রকাশিত: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৯ বার পড়া হয়েছে

কার্পাসডাঙ্গায় শাফা ক্যামিক্যাল কোং প্রতিষ্ঠানে ভ্রাম্যমান অভিযান : ৫ হাজার টাকা জরিমানা

হাাাফিজুল রহমানঃ
দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় শাফা ক্যামিক্যাল কোং প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা কালে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রবিবার সকাল সাড়ে ১১ টার সময় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এর নেতৃত্ব ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন। এ সময় দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন অপরিচ্ছন্ন পরিবেশে এবং বিজ্ঞানসম্মত পদ্ধতি ছাড়াই তৈরী হচ্ছে ভেজাল ডিটারজেন্ট।

শাফা ক্যামিক্যাল কোং এর মালিক মোঃ তরিকুল ইসলামের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে গিয়ে দেখা যায় অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে স্যাঁতস্যাঁতে ঘরে তৈরী হচ্ছে ঝিলিক ডিটারজেন্ট পাওডার। নিঃশ্বাসে পাওডারের কণা প্রবেশ করে নিঃশ্বাস নেওয়াটাও দুরূহ ব্যাপার।
কারখানার মালিক মোঃ তরিকুল ইসলাম এবং তার একমাত্র সহকারীর নাই কোন প্রশিক্ষণ, নাই ডিটারজেন্ট তৈরী সংক্রান্ত ন্যূনতম একাডেমিক শিক্ষা।
যেখানে ১ কেজি ডিটারজেন্টের বাজার মূল্য ১৭০/১২৫/১২০ টাকা, সেখানে তরিকুল ইসলাম মাত্র ৩০ টাকায় বিক্রয় করছে ‘ঝিলিক ডিটারজেন্ট পাউডার’। কম মূল্যে বেশি পাওডার পেয়ে গ্রামের সহজ সরল মা-বোনেরা মহা খুশি।
অত্যন্ত নিম্নমানের উপাদান ব্যবহার করে তৈরী করা হচ্ছে এই ডিটারজেন্ট। তরিকুল ইসলামের একমাত্র সহকারীর কাছে ডিটারজেন্ট তৈরী প্রক্রিয়া জানতে চাইলে সে জানায়-১২ টি উপাদান একসাথে মিশিয়ে এই পাউডার তৈরি হয়। এই উপাদানগুলির নাম সে জানেও না। সে শুধু তরিকুল ইসলামের নির্দেশনা মতো মিক্সিং করে।
মোঃ তরিকুল ইসলামের কাছে জানা যায় দীর্ঘ ৭/৮ বছর সে এই ব্যবসা পরিচালনা করে আসছে। কিন্তু ২ দিন হলো সে বিএসটিআই এর লাইসেন্স সংগ্রহ করেছে। তার সমস্ত ডকুমেন্ট সঠিক।

অভিযোগের প্রক্ষিতে সরেজমিনে গেলেও তরিকুলের আত্নবিশ্বাস দেখে কিছুটা বিচলিত বোধ করলাম। একজন নিরপরাধ ব্যক্তির বিরুদ্ধে এমন অভিযোগ!!!!! কিন্তুু তার লাইসেন্স দেখার পর সঠিক বিষয় বের হলো। সে যে নামে ব্যবসা পরিচালনা করছে সেই নামের সাথে লাইসেন্সের নামের কোন সাদৃশ্য নাই। সর্বপরি, সে ৩ মাস সময় চেয়ে নিয়েছে তার কাগজপত্র সঠিক করে নিয়ম মেনে সঠিক পদ্ধতিতে ডিটারজেন্ট উৎপাদন করে তার ব্যবসা পরিচালনা করবে। এ সময় শাফা ক্যামিক্যাল কোং এর মালিক মোঃ তরিকুল ইসলাম কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত অভিযানের সার্বিক সহযোগিতায় ছিলেন পেশকার জিহন আলী সহ কার্পাসডাঙ্গা পুলিশ ফাঁড়ি সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী ও বই বিপণি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত