1. admin@banglarkota.com : admin :
  2. jakariaborkoth@gmail.com : মোঃ তারেক হোসেন জাকারিয়া বরকত : মোঃ তারেক হোসেন জাকারিয়া বরকত
  3. adnanfahim069@gmail.com : মোঃ আবরার ফাহিম : মোঃ আবরার ফাহিম
  4. ridoyahmed.news@gmail.com : মোঃ হৃদয় আহমেদ : মোঃ হৃদয় আহমেদ
  5. irsajib098@gmail.com : মোঃ সজীব হোসেন : মোঃ সজীব হোসেন
চাঁদপুর জেলার মতলব উওর থানার লুধুয়া গ্রামে শত্রুতা করে পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ নিধনঃ - Banglar Kota
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আপনি কি গল্প, কবিতা, ছড়া, উপন্যাস লেখেন? কিন্তু প্রকাশের কোন মাধ্যম পাচ্ছেন না? কিছু সহজ শর্ত সাপেক্ষে সাগরিকা প্রকাশনী প্রকাশ করবে আপনার স্বপ্নের গ্রন্থটি। যোগাযোগঃ ০১৭৩১৫৬৪১৬৪

চাঁদপুর জেলার মতলব উওর থানার লুধুয়া গ্রামে শত্রুতা করে পুকুরে বিষ দিয়ে লাখ টাকার মাছ নিধনঃ

Reporter Name
  • প্রকাশিত : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৮১ বার পড়া হয়েছে

 

দৈনিক বাংলার কথা অনলাইন ডেস্ক ঃ  মতলব উওরের লুধুয়া গ্রামে শত্রুতা করে ২০ বিঘা আয়তনের বড় একটি পুকুরে বিষ দিয়ে লাখ টাকার বেশি মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। এতে ২-৩ লাখ টাকার উপরে ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পুকুর মালিকের।

সোমবার (৭ ই সেপ্টেম্বর ) সকালে চাঁদপুর জেলার মতলব উওরের লুধুয়া গ্রামে ঐতিহ্যবাহী লুধুয়া কলেজ সংলগ্ন এলাকার মাছের খামারে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

রবিবার(৬ সেপ্টেম্বর ) রাতে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। শত শত কেজি মাছ পচে এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে মারাত্মক হুমকির মুখে পড়েছে পরিবেশ।

পুকুরের মালিক মাহাবুব বেপারি বলেন, ২০১৭ সাল থেকে পুকুরে মাছচাষ করছি। রবিবার দিনগত রাতের কোনো এক সময় আমার মাছের বড় পুকুরে বিষ দেয় দুর্বৃত্তরা। এতে পুকুরের সকল মাছ মাছ মারা গেছে। যার বাজার মূল্য প্রায় ১ -২ লাখ টাকারও বেশি।

তিনি বলেন, আমার বাবা লুধুয়া গ্রামের মৃত রশিদ বেপারী। আমি নিজস্ব উদ্যেগে আমাদের ২০ বিঘার একটি বড় পুকুরে কয়েক লাখ টাকা ব্যয় করে রুই, কাতলা, সিলভার কার্প, ব্রিগহেড কার্প, টেংরাসহ দেশি পুঁটি মাছের চাষ করছিলাম। গত ৩-৪ বছরে এমন ক্ষতি হয়নি। খামারের পানির নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।এদিকে, মতলব উওর উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, আমি কিছুদিন আগেও ঐ খামারের পানি পরিক্ষা করেছি কোন বেজাল পাইনি তারপরও ঐ পুকুরের বিষ প্রয়োগের খবরে তারা একটি তদন্ত দল বানানো হয়েছে । প্রতিবেদন পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে উপজেলার থানায় অভিযোগ দেওয়া আছে তারা জানান যে , এ ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। প্রশাসন এ বিষয়ে কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী | সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব