1. admin@banglarkota.com : admin :
  2. jakariaborkoth@gmail.com : মোঃ তারেক হোসেন জাকারিয়া বরকত : মোঃ তারেক হোসেন জাকারিয়া বরকত
  3. adnanfahim069@gmail.com : মোঃ আবরার ফাহিম : মোঃ আবরার ফাহিম
  4. mdmamunhossen1222@gmail.com : মোঃ মামুন হোসেন : মোঃ মামুন হোসেন
  5. nahidadnan124@gmail.com : নাহিদ হোসেন নিরব : নাহিদ হোসেন নিরব
  6. ridoyahmed.news@gmail.com : মোঃ হৃদয় আহমেদ : মোঃ হৃদয় আহমেদ
  7. irsajib098@gmail.com : মোঃ সজীব হোসেন : মোঃ সজীব হোসেন
বন্ধু তনিমা জাহান এর দ্বৈত ব্যক্তিত্ব।দৈনিক বাংলার কথা। - Banglar Kota
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১২:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আপনি কি গল্প, কবিতা, ছড়া, উপন্যাস লেখেন? কিন্তু প্রকাশের কোন মাধ্যম পাচ্ছেন না? কিছু সহজ শর্ত সাপেক্ষে সাগরিকা প্রকাশনী প্রকাশ করবে আপনার স্বপ্নের গ্রন্থটি। যোগাযোগঃ ০১৭৩১৫৬৪১৬৪

বন্ধু তনিমা জাহান এর দ্বৈত ব্যক্তিত্ব।দৈনিক বাংলার কথা।

Reporter Name
  • প্রকাশিত : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৪১৬ বার পড়া হয়েছে

দ্বৈত ব্যক্তিত্ব
✍তনিমা জাহান


চিকিৎসা বিজ্ঞানে duel personality অর্থাৎ দ্বৈত ব্যক্তিত্ব বলে একটা কথা আছে।এর মানে হচ্ছে একজন ব্যক্তি দুই ধরনের ব্যক্তিত্বের অধিকারী হওয়া।এটা এক ধরনের disorder. এই duel personality নিয়ে অনেক মুভিও হয়েছে। এই duel personality সম্পন্ন ব্যক্তিরা নিজেরাও জানেন না যে এরা দুই ধরনের ব্যক্তিত্ব বহন করে চলছেন, যা খুবই দুঃখজনক!

অথচ আমাদের মাঝেই এমন কিছু ব্যক্তি আছেন যারা ইচ্ছে করে duel personality নিয়ে চলেন। একটু সহজভাবে বললে- আমরা অনেকের facebook এর profile picture, bio, about, status ইত্যাদি ইত্যাদি দেখে মুগ্ধ হয়ে যাই। মনে হয় একেবারে stainless steel-এ উনাদের প্রতিবিম্ব দেখতে পাচ্ছি।খুব বেশী মুগ্ধ হয়ে পড়লে বলবো এইখানেই থেমে যান। মুগ্ধ হয়েছেন ভালো কথা মোহিত হবেন না। উনাদের আরেকটা চরিত্র আছে যা আপনি কল্পনাও করতে পারবেন না!এই ব্যক্তিগুলোই যখন messenger-এ আসেন তখন উনাদের আসল ব্যক্তিত্ব/ চরিত্র বেরিয়ে আসে! উনারা messenger-এ একটু না পুরোটাই ঢেলে দিতে চান!!! দুঃখিত অন্য কিছু ভেবে থাকলে, আমি নির্লজ্জতার কথা বলছি। হ্যাঁ, একেবারে সবটুকু নির্লজ্জতা উনারা উজাড় করে ঢেলে দিতে চান। উনাদের বেহায়াপনা দেখলে আপনি বেশ বড় ধরনের একটা ধাক্কা খাবেন এই ব্যক্তিই আপনার সেই মুগ্ধ হওয়া ব্যক্তি কিনা সেটা ভেবে।

তাই বলছিলাম কি facebook status-এ মুগ্ধ হওয়ার আগে একটু messenger-এ মুগ্ধ হয়ে নেবেন। কারণ facebook status-এ নয় মানুষের আসল চরিত্র প্রকাশ পায় messenger-এ। কি?! ভুল বলছি বলে মনে হচ্ছে তো? তাহলে একটু মিলিয়েই দেখুন না…!!!

★★★( বিঃ দ্রঃ কাউকে ব্যক্তিগতভাবে আঘাত করার জন্য কিছু লিখা হয়নি তাই বিষয়টি ব্যক্তিগতভাবে না নেয়ার জন্য অনুরোধ করা হলো। তবুও কেউ আঘাত পেয়ে থাকলে দুঃখিত ও ক্ষমাপ্রার্থী)

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সাগরিকা প্রকাশনী | সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব